মুক্তি কক্সবাজার এর ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মুক্তি কক্সবাজার এর ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মুক্তি কক্সবাজার এর ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ আগস্ট, ২০২৩ শনিবার সকাল .০০টায় সংস্থার প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে মুক্তি কক্সবাজার এর সভাপতি জনাব সন্তোষ শর্মার সভাপতিত্বে এবং প্রধান নির্বাহী জনাব বিমল চন্দ্র দে সরকার এর সঞ্চালনায় উক্ত বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা আ্যাডভোকেট সুজিত চৌধুরী, প্রাক্তন সভাপতি বর্তমান উপদেষ্ঠা বিশিষ্ট আইনজিবী আ্যাডভোকেট শিবু লাল দেবদাস, কার্যকরী পরিষদের সহ-সভাপতি অধ্যাপক জেবুন নেছা এবং সাধারণ সম্পাদক বাবলা পাল সহ সাধারণ পরিষদের সদস্যবৃন্দ। সভার প্রথমে কার্যনির্বাহী পরিষদের দুইজন নতুন সদস্য মেজর (অবঃ) কাজী মৌসুমী এবং অধ্যাপক শরমিন সিদ্দীকা লীমা কে পরিচয় করিয়ে দেওয়া হয়। সভায় অনলাইনে যুক্ত হন অত্র সংস্থার প্রতিষ্ঠাতা বর্তমান উপদেষ্ঠা বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী। স্বাগত বক্তব্যে মুক্তি কক্সবাজারের যাত্রা শুরুর ইতিহাস এবং পরবর্তী কার্যক্রম তুলে ধরা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী মুক্তি কক্সবাজার এর মুলমন্ত্র TO BE GOOD TO DO GOOD এই স্লোগানকে বাস্তবায়ন করার জন্য সবাইকে আন্তরিকতার সহিত কাজ করার জন্য উদাত্ত আহবান জানান। আলোচনায় বক্তব্য রাখেন, কার্যকরী পরিষদের সহ-সাধারণ সম্পাদক আ্যডভোকেট সুরঞ্জিত পাল, সদস্য অধ্যাপক অজিত কুমার দাশ, ডাঃ বিমল চেীধুরী, রতন দাশ, সেলিনা পারভীন, ডঃ অলক পাল, শ্রী অসিত কুমার পাল, সেলিনা পারভীন, হেলেনাজ তাহেরা, শ্রী বাবুল শর্মা, মেজর (অবঃ) কাজী মৌসুমী এবং অধ্যাপক শরমিন সিদ্দীকা লীমা। এছাড়াও উপস্থিত ছিলেন সংস্থার উপ-প্রধান নির্বাহী সৈয়দ লুৎফুল কবির চৌধুরী এবং বিভিন্ন প্রকল্প হতে আগত প্রকল্প প্রধানগণ।

শুভেচ্ছা বক্তব্য শেষে গত বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পেশ করা হয় এবং কার্যবিবরণীতে কোন প্রকার সংযোজন-বিয়োজন না থাকায় তা সর্বসম্মতিক্রমে গৃহীত অনুমোদিত হয়। সভায় সংস্থার বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক বাবলা পাল এবং সেই সাথে ২০২২-২০২৩ অর্থ বছরের নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন সংস্থার প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার। এরপর মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের অগ্রগতি উপস্থাপন করা হয়।

দ্বিতীয় পর্বে বর্তমান কার্যনির্বাহী পরিষদ বিলুপ্ত ঘোষণা করে আগামী বছরের জন্য নতুন কমিটি নির্বাচন করা হয়। নতুন কমিটিতে সভাপতি হিসাবে সন্তোষ শর্মা, সহ-সভাপতি অধ্যাপক জেবুন নেছা, সাধারণ সম্পাদক সোহেল আহমদ বাহাদুর, সহ-সাধারণ সম্পাদক শরমিন সিদ্দীকা লীমা, সদস্য বাবলা পাল, অ্যাডভোকেট সুরনজিত পাল, এবং মেজর (অবঃ) কাজী মৌসুমী। আলোচনা সভার শেষে সভাপতি মহোদয় নতুন কার্যনির্বাহী কমিটির সকল সদস্যকে অভিনন্দন জানান এবং সকলকে মুক্তি কক্সবাজার এর সকল কর্মকান্ড সঠিকভাবে বাস্তবায়নের জন্য আন্তরিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান সেই সাথে আজকের অনুষ্ঠান সফলভাবে বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Contact with Us

Mukti Cox's Bazar is dedicated to helping people. Who wish to be successful in life. Contact us without hesitation if you wish to be self-sufficient in your life.

Contact Now